Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়িতে বাইসন, নাগরাকাটায় হাতির হামলায় চাঞ্চল্য 

সংবাদদাতা, ময়নাগুড়ি ও মালবাজার: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের আমগুড়িতে বাইসন ঢুকে পড়ায় এলাকায় তুমুল চাঞ্চল্যে ছড়ায়। পরে বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি করে বাইসনটিকে কাবু করে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বাইসনটিকে সুস্থ করে গোরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। 
বিশদ
১১টায় শহরের বাজার বন্ধের নির্দেশ
লকডাউনের মধ্যে পেনশন তুলতে
ভোগান্তির অভিযোগ ইংলিশবাজারে 

বিএনএ ও সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউন চললেও মাসের শুরুতে পেনশন নিতে বেতন প্রাপকদের অনেকেই ভিড় জমালেন বিভিন্ন ব্যাঙ্কের সামনে। তাঁদের কারও কারও অভিযোগ, ব্যাঙ্কে এসেও টাকা পাননি। তবে ব্যাঙ্ক কর্তারা এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।  
বিশদ

03rd  April, 2020
শিলিগুড়ি
নাগরিকদের সমস্যা সমাধানে এগিয়ে আসছে
প্রশাসন, তবুও লকডাউন ভাঙার প্রবণতা কমছে না 

বিএনএ, শিলিগুড়ি: এক ফোনেই নাগরিকদের সমস্যা সমাধান করছে প্রশাসন। তারা সরাসরি বাড়িতে পৌঁছে দিচ্ছে রান্নার গ্যাস, খাবার, ওষুধ প্রভৃতি। তা সত্ত্বেও কোভিড-১৯ সংক্রমণের শৃঙ্খল ভাঙতে শিলিগুড়িতে লকডাউনভঙ্গ করার প্রবণতা কমেনি। 
বিশদ

03rd  April, 2020
নিজামুদ্দিন: আলিপুরদুয়ারের এক ব্যক্তির
সোয়াব পাঠানো হচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যালে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সভায় একজনের যোগ সন্দেহে আলিপুরদুয়ার জেলা পুলিস ১৭ জনকে একটি নার্সিংহোমের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। বুধবার অনেক রাতের দিকে পুলিস ওই ১৭ জনকে ধরে জেলার ওই কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। 
বিশদ

03rd  April, 2020
দিল্লির সমাবেশে যোগ দেওয়া গৌড়বঙ্গের
প্রায় ২৫ জনের খোঁজ করছে প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশ থেকে গৌড়বঙ্গের তিন জেলার অনেকে ফিরেছেন বলে জানা গিয়েছে। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে জেলা প্রশাসন ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ দিনাজপুরের চারজনের খোঁজ মিলেছে। 
বিশদ

03rd  April, 2020
বালুরঘাটে লকডাউন উড়িয়ে ভিড়
রামনবমীর মেলায়, দোকান তুলল পুলিস 

সংবাদদাতা, পতিরাম: লকডাউন উড়িয়ে দিয়ে বালুরঘাট শহরের রঘুনাথপুর মন্দিরে রামনবমীর পুজো অনুষ্ঠিত হল বৃহস্পতিবার। ওই পুজোকে কেন্দ্র করে এদিন সকাল থেকে দূরদূরান্ত থেকে মানুষ পুজো দেওয়ার জন্য ভিড় জমাতে থাকেন। এদিকে ভিড় বাড়তেই এলাকায় শোরগোল পড়ে যায়।  
বিশদ

03rd  April, 2020
বালুরঘাটে রেশন নিয়ে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ অব্যাহত 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুরে রেশন বিলি নিয়ে বিক্ষোভ চলল বৃহস্পতিবারও। এদিনও বালুরঘাটে জেলাশাসকের দপ্তরের সামনে এসে বিক্ষোভ দেখান কয়েকশ’ বাসিন্দা। পাশাপাশি হরিরামপুরেও একাধিক দোকানে রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগ উঠেছে।  
বিশদ

03rd  April, 2020
শিলিগুড়িতে অসহায় মানুষদের সাহায্য গৌতমের 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউনের মধ্যে অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যমন্ত্রী গৌতম দেব। বৃহস্পতিবার নিজের বাড়ি শিলিগুড়ি পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের রাসবিহারী সরণী, আশুতোষ মুখার্জি রোড, শিলিগুড়ি কলেজের অস্থায়ী কর্মীদের এবং বাঘাযতীন রোডে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ এবং আর্থিকভাবে দুর্বল পরিবারদের বাড়ি বাড়ি পৌঁছে মন্ত্রী খাদ্যদ্রব্য এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।  
বিশদ

03rd  April, 2020
ফালাকাটায় আটকে ৮৩১ শ্রমিক, বাড়ি ফিরতে ব্যাকুল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলু চাষের জন্য পরিচিত আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকে ছ’টি হিমঘর এবং ১২টি ইটভাটায় নিযুক্ত ভিন রাজ্য ও ভিন জেলার ৮৩১ জন শ্রমিক লকডাউনের জেরে বাড়ি যেতে পারছেন না। ইটভাটার শ্রমিকদের প্রত্যেকেরই বাড়ি বিহার ও উত্তরপ্রদেশে।  
বিশদ

03rd  April, 2020
দার্জিলিং থেকে হেঁটে বাড়ি
অভিমুখে মেখলিগঞ্জের ৫ যুবক 

সংবাদদাতা, মালবাজার: লকডাউনের জেরে গাড়ি না পেয়ে দার্জিলিং থেকে নদীখাত বরাবর হেঁটে বাড়ি ফেরার জন্য রওনা দিয়েছেন পাঁচ যুবক। একজনের বাড়ি অসমে এবং বাকি চার জনের বাড়ি মেখলিগঞ্জে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পাঁচ যুবক বুধবার রাত ১টার সময় পাহাড়ি নদীখাতের মধ্যদিয়ে হাঁটা শুরু করেন।  
বিশদ

03rd  April, 2020
লকডাউনের কোপ মালদহের বাসন্তীপুজোয় ও রামনবমীতে 

সংবাদদাতা, গাজোল ও পুরাতন মালদহ: করোনার জেরে লকডাউনের কোপ পড়ল মালদহের একাধিক বাসন্তী ও রামনবমীর পুজোয়। জেলার বাসন্তীপুজোগুলির মধ্যে অন্যতম ঐতিহ্যবাহী পুজো হল পুরাতন মালদহের সাহাপুরের ভারত সেবাশ্রম সঙ্ঘের পুজোটি। 
বিশদ

03rd  April, 2020
রায়গঞ্জে রেশন বিলি নিয়ে বিক্ষোভ, মারধর ডিলারকে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রেশন বিলি নিয়ে অভিযোগ উঠল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের বরুয়া গ্রামপঞ্চায়েতের সীজগ্রাম গ্রামে। ওই রেশন ডিলারকে উত্তেজিত এলাকাবাসী মারধরও করেন বলে অভিযোগ। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় রায়গঞ্জ থানার পুলিস।  
বিশদ

03rd  April, 2020
গোয়ালপোখরে বিএসএফের গুলিতে বাংলাদেশীর মৃত্যু
 

সংবাদদাতা, ইসলামপুরঃ বুধবার রাতে গোয়ালপোখর থানার ভারত-বাংলাদেশ সীমান্তের চাকলাগড় বর্ডার আউটপোস্ট এলাকায় বিএসএফের গুলিতে এক বাংলাদেশী দুষ্কৃতীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে মৃতের নাম গোলাম রব্বানি (৩২)। 
বিশদ

03rd  April, 2020
উত্তরবঙ্গে আরও ৬ জনের রক্তে করোনা ভাইরাস 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কালিম্পংয়ের মৃত মহিলার সংস্পর্শে আসা আরও ছ’জনের রক্তে করোনার হদিশ মিলল। তাঁরা প্রত্যেকেই কালিম্পংয়ের বাসিন্দা।  
বিশদ

03rd  April, 2020
মালদহে একদিনে কোয়ারেন্টাইন ৯৫০ 

সংবাদদাতা, মালদহ: মালদহ জেলায় করোনা সংক্রমণ রুখতে বৃহস্পতিবার একদিনেই কোয়ারেন্টাইন করা হল প্রায় সাড়ে নশো জনকে। মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভূষণ চক্রবর্তী বলেন, এদিন ৪৯৬জনকে নিজেদের বাড়িতে ও ৪৪৮জনকে বিভিন্ন ইনস্টিটিউশনে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।  
বিশদ

03rd  April, 2020

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার কারণে নিম্ন আয়ের মানুষদের বিভিন্ন আর্থিক সাহায্য তুলে দিতে বেশ কিছু প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্র। তাতে ব্যাঙ্কে ভিড় হওয়ার সম্ভাবনা প্রবল। এই ভিড় এড়াতে একাধিক পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। ...

 মাদ্রিদ, ৫ এপ্রিল: করোনা ভাইরাসের প্রভাব ছড়িয়ে পড়েছে প্রতিটি দেশে। ব্যতিক্রম নয় স্পেনও। প্রতিদিন সে দেশে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ...

  হিউস্টন, ৫ এপ্রিল (পিটিআই): আক্রান্ত মানুষের সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে। গোটা বিশ্বেই। অসুস্থ মানুষের স্রোত সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জামের অভাব তৈরি হচ্ছে সর্বত্রই। পাল্লা দিয়ে বাড়ছে ভেন্টিলেটরের চাহিদা। ...

  নিজস্ব প্রতিনিধি কলকাতা: বছরের আর পাঁচটা সময় রীতিমত ঘড়ি ধরে আদালত বসে সকাল দশটায়। কোর্ট শেষ হতে গড়িয়ে যায় কোথাও পাঁচটা থেকে সাতটা পর্যন্তও। বিশেষ করে যে মহাকুমা কোর্টগুলিতে প্রতিদিন বেশি সংখ্যক অভিযুক্তদের হাজির করা হয়, সেখানে তো এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 আন্তর্জাতিক ক্রীড়া দিবস
১৪৮৩: ইতালির চিত্রশিল্পী রাফায়েলের জন্ম এবং ১৫২০ সালে আজকের দিনেই মৃত্যু
১৯৩১: মহানায়িকা সুচিত্রা সেনের জন্ম
১৯৫৬: ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকারের জন্ম
১৯৯২: কল্পবিজ্ঞানের লেখক আইজ্যাক অ্যারসিমভের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৬, ৬ এপ্রিল ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ত্রয়োদশী ২৬/০ রাত্রি ৩/৫২। পূর্বফাল্গুনী ১৬/৫৯ দিবা ১২/১৬। সূ উ ৫/২৮/২০, অ ৫/৪৯/৫৬, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৬/৩৬ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/২১ মধ্যে। বারবেলা ৭/২ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৭ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৩৯ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৬, ৬ এপ্রিল ২০২০, সোমবার, ত্রয়োদশী ১৯/৫৩/৪৭ দিবা ১/২৭/২১। পূর্বফাল্গুনী ১১/১০/২৪ দিবা ৯/৫৮/০। সূ উ ৫/২৯/৫০, অ ৫/৫০/৩০। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। বারবেলা ২/৪৫/২০ গতে ৪/১৭/৫৫ মধ্যে, কালবেলা ৭/২/২৫ গতে ৮/৩৫/০ মধ্যে।
১২ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ক্রীড়া দিবস১৪৮৩: ইতালির চিত্রশিল্পী রাফায়েলের জন্ম এবং ১৫২০ সালে ...বিশদ

07:03:20 PM

ত্রিপুরায় প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

10:41:11 PM

নয়াদিল্লির হাসপাতালে ২ চিকিৎসক সহ আক্রান্ত ১৬ নার্স

নয়াদিল্লির স্টেট ক্যানসার ইনস্টিটিউটে নতুল করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ...বিশদ

10:14:38 PM

দিল্লিতে আরও ২ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৫২৫ 

09:53:54 PM

করোনা: ব্রিটেনে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল 

09:24:30 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪৬৭৮, মৃত ১৩৭: পিটিআই 

09:13:09 PM